পাস করার দুই মাসেই চুয়েট ছাত্রের গুগলে চাকরি

Bd breaking news

বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন এবং প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সদ্য গ্রাজুয়েট ইয়ামিন ইকবাল।
তিনি চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগের ১৪তম ব্যাচের (২০১৪-১৫ সেশন) শিক্ষার্থী ছিলেন। এ বছরের সেপ্টেম্বরের শেষের দিকে তিনি স্নাতক ডিগ্রি শেষ করেন।
মঙ্গলবার (২৬ নভেম্বর) তিনি গুগলের নিয়োগপত্র হাতে পেয়েছেন। ভিসা-প্রক্রিয়ায় এবং অন্যান্য সবকিছু ঠিকঠাক থাকলে আগামী দুই এক মাসের মধ্যে তিনি তাইওয়ানের উদ্দেশে দেশত্যাগ করবেন এবং আগামী বছরের ৩ ফেব্রুয়ারি গুগলে যোগদান করবেন বলে জানান।
বর্তমানে তিনি চট্টগ্রামে নিজ বাসায় রয়েছেন। জুট ইন্ডাস্ট্রিয়ালিস্ট বাবা এবং গৃহিণী মায়ের সন্তান ইয়ামিন ইকবাল। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়। ইয়ামিন চট্টগ্রাম ইংলিশ ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ছিলেন।
এই অর্জনের পেছনে কোন দক্ষতাকে গুগল প্রাধান্য দিয়েছে বলে মনে করেন? এমন প্রশ্নের জবাবে ইয়ামিন ইকবাল জানান, তাৎক্ষণিকভাবে ভাইবারে সঠিক উত্তর এবং সফলভাবে প্রোগ্রামিংয়ের সমস্যা সমাধানই তার নিয়োগপ্রাপ্ত হওয়ার পেছনের মূল কারণ বলে মনে করেন।
কম্পিউটার আর প্রোগ্রামিংয়ের প্রতি অত্যাধিক আগ্রহ থাকায় ২০১৪ সালে তিনি বুয়েটের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ভর্তি না হয়ে চুয়েটের কম্পিউটার কৌশল বিভাগে ভর্তি হয়েছিলেন। ইয়ামিন ইকবাল বিশ্ববিদ্যালয় জীবনে বিভিন্ন প্রোগ্রামিং কন্টেস্টে সফলভাবে নানা পুরস্কার অর্জন করেছেন। তিনি চুয়েট থেকে গুগলে নিয়োগপ্রাপ্ত দ্বিতীয় সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

Comments

Popular posts from this blog

বড় ধরনের ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা পেল বগুড়ার ‘হঠাৎ মার্কেট’

পশ্চিম অঞ্চল রেলওয়ের উন্নয়নের নামে ৪০০ কোটি টাকা লোপাট!

চুরি করতে এসে ঘুমিয়ে গেল চোর!